বিআরটিএ নিয়োগ ২০২১: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের- সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) অধীনে বাস ও ট্রাকের জন্য (চালক) শূন্যপদে বাংলাদেশের নাগরিকদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীগণ আগামী ১১ এপ্রিল ২০২১ ইং তারিখ পর্যন্ত উক্ত শূন্য পদে আবেদন করতে পারবেন।


পদের নাম: বাস/ ট্রাক চালক (অপারেটর) গ্রেড- সি

পদের সংখ্যা: ১০৪ জন

বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০/-

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ।

বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ি চালনায় কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা। প্রাথমিকভাবে নির্বাচিত হওয়ার পর তাকে বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট, গাজীপুর থেকে ভারী যান চালনার উপর কমপক্ষে ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। বিধি মোতাবেক ভারী ড্রিাইভিং লাইসেন্স পরীক্ষায় উত্তীর্ণ। নিয়োগ প্রাপ্তদের বাধ্যতামূলকভাবে বিআরটিসিতে কমপক্ষে ১০ বছর চাকরি করতে হবে।

যেসব জেলার নাগরিকদের আবেদন করার প্রয়োজন নেইঃ
ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, চাঁদপুর, লক্ষ্মীপুর, বাগেরহাট, মাগুরা, নড়াইল, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও পিরোজপুর।

 
১। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা (মোবাইল/ফোন নম্বর উল্লেখসহ), জন্ম তারিখ, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্রের অথবা জন্ম নিবন্ধন সনদের নম্বর, অভিজ্ঞতা উল্লেখ এবং তারিখ ও স্বাক্ষরসহ নিম্নলিখিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ (ক) সদ্যতোলা ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (খ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি। (গ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি। (ঘ) আবেদনকারীর ড্রাইভিং লাইসেন্সের ২ কপি স্পষ্ট সত্যায়িত ফটোকপি। (ঙ) নাগরিক সনদপত্রের সত্যায়িত ফটোকপি (চ) চেয়ারম্যান বিআরটিসি, পরিবহন ভবন ২১ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ এর বরাবরে যে কোন বাণিজ্যিক ব্যাংক হতে ১৫০/- টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার, (অফেরৎযোগ্য) সংযুক্ত করতে হবে। (ছ) মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থীদের মুক্তিযোদ্ধা সার্টিফিকেট, মুক্তিবার্তা/ গেজেটের কপি যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও সনদপত্রের সত্যায়িত কপি দাখিলসহ নাগরিকত্ব সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। তাছাড়া অন্যান্য কোটায় আবেদন করলে আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় প্রমাণাদিসহ উল্লেখ করতে হবে। (জ) সকল চাহিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি। (৩) আবেদনপত্র আগামী ১১/০৪/২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন বিআরটিসি ও সদস্যসচিব, নিয়োগ ও পদোন্নতি কমিটি। পরিবহন ভবন, ২১, রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ দপ্তরে সরাসরি/ কুরিয়ার/ ডাকযোগে পৌছাতে হবে। (৪) খামের উপর পদের নাম ও প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করতে হবে। (৫) মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

ওয়েবসাইট: www.brtc.gov.bd